হাতের লেখা সুন্দর করার কিছু টিপস দেখে নিন | হাতের লেখা কীভাবে আকর্ষণীয় করব?

হাতের লেখা সুন্দর করার উপায়। কিভাবে আপনারা আপনাদের হাতের লেখা সুন্দর করবেন।কি কি নিয়ম মেনে চললে আপনার হাতের লেখা সুন্দর হবে। ইংরেজি হাতের লেখা সুন্দ
হ্যালো বন্ধুরা, আপনারা সবাই কেমন? আছেন আশা করি সবাই ভাল আছেন। আজকে আবার নতুন একটি পোস্ট নিয়ে আসলাম। এই পোস্টে 'কিভাবে হাতের লেখা সুন্দর করা যায়' এই নিয়ে আলোচনা করা হবে। আমাদের সবার হাতের লেখা সমান হয় না। নিজেরা চেষ্টা করে শ্রম দিয়ে সমান করে নিতে হয়।

হাতের লেখা সুন্দর করার উপায়,কিভাবে আপনারা আপনাদের হাতের লেখা সুন্দর করবেন,কি কি নিয়ম মেনে চললে আপনার হাতের লেখা সুন্দর হবে,ইংরেজি হাতের লেখা সুন্দর করার উপায়,বাংলা হাতের লেখা সুন্দর করার উপায়,কিভাবে বাংলা এবং ইংরেজি হাতের লেখা সুন্দর করবেন,hand writing tips and tricks,hand writing, tips and tricks, hand writing Bangla, kivabe,how,how to,do,how to do

সবচেয়ে অসুন্দর হাতের লেখাকে সবচেয়ে সুন্দর হাতের লেখায় পরিণত করা কেবল সময়ের ব্যাপার। আপনি ইচ্ছা করলেই আপনার হাতের লেখা কে মাত্র 15 থেকে 20 দিনের মধ্যে সবচেয়ে সুন্দর হাতের লেখায় পরিণত করতে পারবেন। এজন্য লাগবে প্রচন্ড ইচ্ছা শক্তিপ্র্যাকটিস এই দুইটা জিনিসেই আপনাকে হাতের লেখা সুন্দর করতে সাহায্য করবে।

অনেকে আছে অনেক চেষ্টা করেও নিজের হাতের লেখা সুন্দর করতে পারেন না। তো যারা নিজেদের হাতের লেখা সুন্দর করতে চান আজকের এই পোস্টে আশা করি তাদের উপকারে আসবে। আশা করি আজকের এই টিপসগুলো মেনে চললে আপনাদের হাতের লেখা কিছুটা হলেও সুন্দর হবে।

'tag:
হাতের লেখা সুন্দর করার উপায়। কিভাবে আপনারা আপনাদের হাতের লেখা সুন্দর করবেন।কি কি নিয়ম মেনে চললে আপনার হাতের লেখা সুন্দর হবে। ইংরেজি হাতের লেখা সুন্দর করার উপায়। বাংলা হাতের লেখা সুন্দর করার উপায়। কিভাবে বাংলা এবং ইংরেজি হাতের লেখা সুন্দর করবেন?'

হাতের লেখা সুন্দর করার উপায়:

হাতের লেখাও কিন্তু এক ধরনের শিল্প। তাই যেকোন কিছু লেখার সময় আপনার নিজেকে শিল্পী ভাবতে হবে। আপনি যেই কাজটা করবেন সেই কাজটা করার জন্য যে ভাব ভঙ্গি প্রয়োজন হয় আপনার নিজের মধ্যে যদি সেই ভাবভঙ্গি না থাকে তাহলে সেই কাজটা কখনোই ভালো হবে না। এটা সব কাজের ক্ষেত্রে প্রযোজ্য।

যেকোনো কাজ সঠিকভাবে করতে চাইলে সেই কাজের উপর আপনাকে অনেক শ্রম দিতে হবে। আপনাকে অনেক অনেক প্র্যাকটিস করতে হবে। একবার না হলে দেখো শতবার। আপনি যদি একবারে সফল না হন তাহলে যদি দরকার পরে তাহলে 100 বার চেষ্টা করবেন। যতক্ষণ না আপনি কাজটা পারবেন, ততক্ষণ হাল ছেড়ে দিবেন না। শ্রম এবং বারবার চেষ্টা এই দুইটাই আপনাকে সফলতা এনে দিবে।

কলম ধরার স্টাইল:

মনে করুন একটি রুমে আপনিসহ আপনার আরো 10 জন বন্ধু রয়েছেন। সবার কাছে একই কলম এবং একই কাগজ রয়েছে। সবকিছু একই হওয়ার পরেও কিন্তু সবার হাতের লেখা এক হবে না। কারণ আমরা প্রত্যেকে নিজেদের মত করে কলম ধরে থাকি।

আমরা একেক জন একেক রকম ভাবে আমাদের নিজেদের আংগুল ব্যবহার করে কলম ব্যবহার করে থাকি। প্রত্যেকের ই কলম ধরার একটা নির্দিষ্ট স্টাইল আছে। আপনি নিজে একটি কলম নিয়ে ভিন্ন ভিন্ন ভাবে ধরে প্র্যাকটিস করে দেখুন আপনার নিজের লেখায় কিছুটা হলেও ভিন্নতা দেখা যাবে।

আপনি খেয়াল করে দেখবেন মেয়েরা পড়াশুনায় যেমনই হোক, তাদের হাতে লেখা মাশা-আল্লাহ অনেক সুন্দর হয়। আমার মনে হয় কলম ধরার স্টাইল এর জন্য লেখার পার্থক্য হয়। আপনি মেয়েদের এবং আপনার নিজের কলম ধরার স্টাইল টা লক্ষ্য করবেন।

তাহলেই বুঝতে পারবেন কেন তাদের হাতের লেখা সুন্দর হয়। যাদের লেখা বেশি সুন্দর তাদের সাথে আমার পাথর্ক্য হলো কলম ধরার স্টাইল। তো লেখা সুন্দর হওয়ার জন্য সঠিক নিয়মে কলম ধরাটাও গুরুত্বপূর্ণ।

হাতের লেখা আকর্ষণিয় করার জন্য:

  • বই দেখে দেখে অক্ষর গুলো হুবহু লেখার চেষ্টা করুন।
  • বেশি বেশি বর্ণমালা অনুশীলন করতে হবে।
  • সোজা করে লেখার চেষ্টা করবেন।
  • ভিন্ন ভিন্ন কলম ব্যবহার করতে পারেন।
  • অক্ষরগুলো সুন্দর করে লেখার চেষ্টা করবেন।
  • আপনার কোন বন্ধুর হাতের লেখা সুন্দর হলে, তাকে দিয়ে এক লাইন লিখে নিন এবং তাঁর লেখা দেখে দেখে আপনি নিজে সেরকম লেখার চেষ্টা করুন।
  • অবশ্যই প্রতিদিন প্র্যাকটিস করতে হবে।

আশা করি, নিয়মিত সঠিক ভাবে প্র্যাক্টিস করলে আপনার হাতের লেখার পরিবর্তন আসবে।

সর্বশেষ কথা:

সবশেষে একটা কথাই বলতে চাই। ক্যামেরা যদি মন থেকে কোন জিনিস করতে চাই, তাহলে কোন বাঁধাই আমাদের আটকে রাখতে পারবে না। সে ক্ষেত্রে হাতের লেখা সুন্দর করা আহামরি কোনো ব্যাপার না। আমরা যদি মন থেকে চাই, তাহলে আমরা নিশ্চয়ই পারবো। 

তবে হ্যাঁ, সবসময় অন্যদের কথা না শুনে মাঝে মাঝে নিজের কথাও শোনা উচিত। আপনার হাতের লেখা যদি সবার থেকে খারাপও হয়, তারপরও কিছু লোক এসে আপনার লেখার প্রশংসা করবে। এবং আপনি সেই প্রশংসা শুনে বহুদিন আপনি আপনার সেই খারাপ লেখায় লিখে যাবেন। হয়তোবা আপনি সারা জীবনী এরকম লিখে যাবেন অন্যের প্রশংসা শুনে শুনে।

ভালো লাগলে শেয়ার করতে ভুলবেন না। ধন্যবাদ 💗

Post a Comment

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.