পায়ের প্লাস্টার কতদিন রাখতে হয়

পায়ের প্লাস্টার কতদিন রাখতে হয়

পায়ের প্লাস্টার কতদিন রাখতে হবে তা নির্ভর করে হাড় ভেঙে যাওয়ার ধরন, ভাঙার স্থান, রোগীর বয়স, স্বাস্থ্য এবং অন্যান্য বিষয়ের উপর। সাধারণত, পায়ের হাড় ভেঙে গেলে প্লাস্টার 4-6 সপ্তাহ পর খুলে দেওয়া হয়। তবে, কিছু ক্ষেত্রে এই সময়টা আরও বেশি হতে পারে।

হাড় ভেঙে যাওয়ার ধরন: হাড় যদি গুরুতরভাবে ভেঙে যায়, তাহলে প্লাস্টার দীর্ঘ সময়ের জন্য লাগতে পারে।

ভাঙার স্থান: পায়ের কোন অংশে হাড় ভেঙেছে তার উপরও প্লাস্টারের সময়সীমা নির্ভর করে। যেমন, পায়ের গোড়ালির হাড় ভেঙে গেলে প্লাস্টার বেশি সময় লাগতে পারে।

রোগীর বয়স: শিশুদের হাড়ের বৃদ্ধি দ্রুত হয়, তাই তাদের প্লাস্টার কম সময়ের জন্য লাগে।

স্বাস্থ্য: রোগীর যদি অন্য কোনও শারীরিক সমস্যা থাকে, তাহলে প্লাস্টার লাগানোর সময় এবং খুলে দেওয়ার সময় সতর্কতা অবলম্বন করতে হবে।

প্লাস্টার খুলে দেওয়ার পরও রোগীকে কিছুদিন বিশ্রাম নিতে হবে এবং হাড়ের উপর চাপ না দেওয়ার জন্য সতর্ক থাকতে হবে। এছাড়াও, শারীরিক থেরাপির মাধ্যমে হাড়ের শক্তি বৃদ্ধিতে সাহায্য করা যেতে পারে।

আপনার যদি পায়ের হাড় ভেঙে যায়, তাহলে অবশ্যই একজন ডাক্তারের পরামর্শ নিন। ডাক্তার আপনার অবস্থার উপর ভিত্তি করে প্লাস্টার লাগানোর সময় এবং খুলে দেওয়ার সময় নির্ধারণ করবেন।

আমি শাহাদাত, অসফলতা থেকে এখন সফল জীবনে কখনো হাল ছাড়বেন না। সফলতা কখন আসে বলা যায় না। তাড়াহুড়ো করবেন না তাড়াহুড়াতে সব দিক থেকেই লস, তাড়াহুড়ো করে সফল হলে সে সফল এর কোন মূল্য থাকে না নিজের কাছে…

Post a Comment

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.