কীভাবে সহজেই উইন্ডোজ 10 স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করবেন? | Windows 10 Auto Update Off

কীভাবে সহজেই উইন্ডোজ 10 স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করবেন?, Windows 10 update, auto update off, windows auto update off, কিভাবে উইন্ডোজ আটে আপডেট বন্ধ

কীভাবে সহজেই উইন্ডোজ 10 স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করবেন?

কীভাবে সহজেই উইন্ডোজ 10 স্বয়ংক্রিয় আপডেটগুলি বন্ধ করবেন?, Windows 10 update, auto update off, windows auto update off, কিভাবে উইন্ডোজ আটে আপডেট বন্ধ করবেন

আসসালামুআলাইকুম বন্ধুরা, কেমন আছেন সবাই, আশা করি সবাই ভালো আছেন। আজ কম্পিউটার উইন্ডোজ অপারেটিং সিস্টেমের মধ্যে উইন্ডোজ ১০ এর অটো আপডেট গুলি বন্ধ করার নিয়ম দেখাবো। মাইক্রোসফট নিয়মিত আপডেট করে উইন্ডোজ ১০ কে আর আকর্ষনিয় করে তুলেছে। উইন্ডোজ প্রতিনিয়ত তাদের ত্রুটির জন্য সব সময় আপডেট করছে।

মাইক্রোসফট কিভাবে নিয়মিত আপডেট দিয়ে Windows 10 কে আরো আকর্ষণীয় করে তুলেছে তা সবাই বিশ্বাস করুন। উইন্ডোজ ক্রমাগত তার ত্রুটির জন্য আপডেট করা হয়.


এই আপগ্রেড আপনার কম্পিউটারের জন্য খুবই গুরুত্বপূর্ণ। আপনার যদি একটি নতুন উইন্ডোজ কনফিগারেশন থাকে তবে উইন্ডোজ আপডেট করা আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ, কারণ এটি আপনার কম্পিউটারে নিজেই আপডেট ইনস্টল করে। এই কারণে, উইন্ডোজ আপডেট গুরুত্বপূর্ণ, তবে আপনার ইচ্ছার বিরুদ্ধে স্বয়ংক্রিয় আপডেট হওয়া মোটেও ভাল বেপার নয়।

কখনও কখনও একটি কম্পিউটার চালু বা বন্ধ করার সময় আপগ্রেড হয়, যা খুবই বিরক্তিকর। তখন অনেক সময় নিয়ে আপডেট হতে থাকে। যারা Windows 10 ব্যবহার করেছেন বা ব্যবহার করছেন তারা জানেন যে স্বয়ংক্রিয় আপডেটগুলি Windows 10 বন্ধ করবে না। তাই, আপনার ব্লক করা নেটওয়ার্কের মেয়াদ কখন শেষ হবে তা আপনি জানেন না। এর জন্য উইন্ডোজ আপগ্রেড করুন। তো, চলুন দেখি

কিভাবে স্বয়ংক্রিয় আপডেট বন্ধ করবেন:

  • প্রথমে সার্চ বার-এ View Local Services টাইপ করুন এবং ENTER Press করুন।
  • একটি পেজ ওপেন হবে, সেখানে নিচের দিকে চলে যান ওইখানে দেখতে পাবেন Windows Update, নিচ থেকে ১১ নম্বর। সিলেক্ট করুন Enter Press করুন।
  • Service Status Running লেখার নিচে Stop Press করুন এবং Enter Press করুন. Windows Update
  • Type Startup, Automatic to Disable এখন Apply And Ok.

চলুন Windows Update এর বিকল্প পর্যালোচনা করি

সার্চ বার-এ Check For Update টাইপ করুন তারপর Enter Press করুন। এরপর Check Update এ ক্লিক করুন। ক্লিক করলে লেখা আসবে Checking For Updates....

তারপর লেখা থাকবে There were some problems installing update মানে আপডেট বন্ধ।

সতর্কবাণীঃ

View Local Services এ windows update সিলেক্ট করবেন ঠিক করে না হলে উইন্ডোস আপডেটর জায়গাতে অন্য কোনো সার্ভিস বন্ধ হয়ে যাবে।

আবার যদি আপডেট চালু করতে চান তাহলে আগে যেভাবে Off করছেন ঠিক ওইভাবে যাই আবার অটো আপডেট Enable করে দিবেন।

এটি তখন উল্লেখ করা উচিত যে বাস্তবায়নে কিছু সমস্যা ছিল, যেমন আপডেট বন্ধ।

আপনি যদি লোকাল সার্ভিস ভিউয়ারে উইন্ডোজ আপডেট নির্বাচন না করেন, তাহলে উইন্ডোজ আপডেটারে অন্য একটি পরিষেবা বন্ধ হয়ে যাবে।

আপনি যদি আপডেটটি পুনরায় চালু করতে চান তবে আপনি আগের মতো স্বয়ংক্রিয় আপডেটটি পুনরায় তৈরি করতে পারেন।

ধন্যবাদ

Post a Comment

* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.